ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচই সবচেয়ে বড়

আর্জেন্টিনার জাতীয় দলের কোচ জেরার্দো মার্তিনো মনে করেন, ব্রাজিল-আর্জেন্টিনার মুখোমুখি লড়াইয়ের চেয়ে বড় কোন ম্যাচ নেই আন্তর্জাতিক ফুটবলে।ব্রাজিল বিশ্বকাপের পর আলবিসিলেস্তেদের কোচের পদ থেকে সরে দাঁড়ান আলেহান্দ্রো স্যাবেয়া। পরে স্যাবেয়ার শূন্যস্থানে স্থলাভিষিক্ত হন সাবেক বার্সেলোনা কোচ মার্তিনো। মার্তিনোর অধীনে গতমাসে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির বিপক্ষে ৪-২ গোলের জয় পায় আর্জেন্টিনা।

আগামী শনিবার চীনের বেইজিংয়ে জিলেট সুপারক্লাসিকো ম্যাচে ব্রাজিলের বিপক্ষে লড়বে আর্জেন্টিনা। আর মার্তিনো আশা করছেন বার্ড নেস্ট স্টেডিয়ামে তার শিষ্যরা নিজেদের সেরাটাই খেলবে।মার্তিনো বলেন, আমরা জার্মানির সঙ্গে যেভাবে খেলেছিলাম ঠিক সেভাবেই ব্রাজিলের বিপক্ষে খেলবো। ব্রাজিল তাদের খেলায় পরিবর্তন আনবে না। যদিও তাদের বেশকিছু পজিশনে পরিবর্তন আসতে পারে।

তিনি আরও বলেন, দুই দেশের জন্যই এই খেলাটি অনেক গুরত্বপূর্ণ। এটা কোন বিষয় না যে, খেলাটি কোথায় অনুষ্ঠিত হচ্ছে। এটি ঐতিহাসিকভাবে গুরুত্বপূর্ণ এবং আমাদের খেলোয়াড়দের জন্যও।

শনিবারের ম্যাচটিতে নামারর আগে ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যকার শেষ খেলাটি ২০১১ সালে অনুষ্ঠিত হয়েছিল। সেবার ব্রাজিল ২-০ গোলে জয় পায়।